রিয়াল মাদ্রিদ vs বায়ার্ন মাঠে হাড্ডা হাড্ডি লড়াই Real vs Bayern Match 2024

রিয়াল মাদ্রিদ-বায়ার্ন মিউনিখের লড়াইকে বলা হয় ইউরোপিয়ান ক্লাসিকো। মঙ্গলবার (৩০ এপ্রিল) মাঠের লড়াইয়ে এই নামের যথার্থতা প্রমাণ করেছে দুই দল। ফুটবল বিশ্বকে হাড্ডাহাড্ডি এক লড়াই উপহার দিয়েছে রিয়াল এবং বায়ার্ন।

তবে শেষটায় অবশ্য কেউই জেতেনি। টানটান উত্তেজনার লড়াই শেষ হয়েছে ম্যাড়মেড়ে ড্রয়ে। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখ। রিয়ালের হয়ে দুটি গোলই করেছেন ভিনিসিউস জুনিয়র। বায়ার্নের হয়ে একটি গোল করেছেন লেরয় সানে। স্পটকিক থেকে অন্য গোলটি করেছেন হ্যারি কেইন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল ম্যাচ কে সামনে রেখে বায়ান মিউনিখ এর বিপক্ষে স্কোয়াড ঘোষণা করেছে রিয়াল মাদ্রিদ।

আগামীকাল ৯ মে বাংলাদেশ সময় রাত ১ টাই অনুষ্ঠিত হবে রিয়াল মাদ্রিদ বনাম বায়ান মিউনিখ সেমিফাইনালের দ্বিতীয় লেগ ম্যাচ। এর আগে প্রথম লেগের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ ও বায়ান মিউনিখ।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদ বনাম বায়ান মিউনিখের ম্যাচ অনুষ্ঠিত হবে রিয়াল মাদ্রিদের হোম ভেনু সান্টিয়াগো বের্নাবেউ।

দুই দলের মাঝে তেমন কোন ইনজুরি না থাকায় পূর্বের একাদশ নিয়েই মাঠে নামতে পারবে। এদিক দিয়ে দুই দলই সুবিধায় থাকবে‌।

বহুল আকাঙ্ক্ষিত ম্যাচগুলোর ফলাফল নিয়ে সাধারণত ভক্তদের মধ্যে বেশ কৌতূহল থাকে। ফুটবল বিশেষজ্ঞ এবং সাবেক ফুটবলাররা ভক্তদের কৌতূহল মেটাতে অনেক ধরনের ভবিষ্যদ্বাণী করে থাকেন। ৫১%  ভক্তদের মতামত রিয়াল মাদ্রিদের পক্ষে।অপরদিকে ২৫% ভক্তদের মতামত রয়েছে বায়ার্ন পক্ষে। বাকি ২৪% ভক্তদের‌ মতামত খেলাটি এক্সট্রা টাইমে যাবে এবং ট্রাইবেকার হবে।

সব মিলিয়ে, মুখোমুখি লড়াইয়ে মাদ্রিদের ১২ জয়ের বিপরীতে বায়ার্নের জয় এগারোটি। নকআউট পর্বে সাতবার বায়ার্নকে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি, বাভারিয়ানরা পাঁচবার বিদায় করেছে মাদ্রিদকে। আশ্চর্যের ব্যাপার, ফাইনালে কখনোই দলদুটো মুখোমুখি হয়নি।

দুই দলেই রয়েছে ভরপুর তারকা প্লেয়ার। এরমধ্যে রিয়াল মাদ্রিদে সাম্প্রতিক পারফরমেন্সের বিবেচনায় এগিয়ে থাকবে ভেনিসিয়াস জুনিয়র, জুড বেলিংহাম, ও ব্রাজিলিয়ান রদ্রিগো। অপরদিকে বায়ার্নে মারাত্মক ফর্মে রয়েছে হ্যারি কেন, থমাস মোলার, ও লিওরে সানে।

যেহেতু দ্বিতীয় লিগটি রিয়ালের ঘরের মাঠে হচ্ছে এজন্য প্রতিপক্ষ হিসাবে রিয়াল বেশি এগিয়ে থাকবে। কারণ রিয়ালের ঘরের মাঠে রিয়াল প্রতিপক্ষ হিসেবে বেশ শক্ত। অপরদিকে বায়ার্নও ছেড়ে কথা বলবে না তাদের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ ভালো। তবে সার্বিক দিক বিবেচনা করে বলাই যায় দ্বিতীয় লীগের ম্যাচটিতে রিয়াল মাদ্রিদ এগিয়ে থাকবে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ  এই প্রতিযোগিতাটিতে ২২টি ক্লাব জয়লাভ করেছে, যার মধ্যে ১৩টি ক্লাব একাধিকবার জয়লাভ করেছে। স্পেনীয় ক্লাব রিয়াল মাদ্রিদ এই প্রতিযোগিতার ইতিহাসের সবচেয়ে সফল ক্লাব, যারা প্রথম পাঁচ মৌসুমে টানা ৫টি শিরোপাসহ সর্বমোট ১৪টি শিরোপা জয়ালাভ করেছে।এবং জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ, যারা এপর্যন্ত ৬ বার শিরোপা জয়লাভ করেছে। এজন্য উভয় দলই চাইবে তাদের ঝুলিতে আরেকটি করে শিরোপা রাখতে।

অপরদিকে পিসজি বনাম ডর্টমুন্ডের ম্যাচটিতে পিসজিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের উদ্দেশ্যে আরও একধাপ এগিয়ে ফাইনালে ডর্টমুন্ড।

২য় লিগে রিয়াল ও বায়ার্নের ম্যাচে যে দল জিতবে তারা সরাসরি ফাইনালে ডর্টমুন্ড সাথে দেখা করবে।২ জুন রাত ১ টায়  লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল অনুষ্ঠিত হবে।

Read more:অনলাইনে গেম খেলে টাকা ইনকাম করার উপায় ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top